Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

টিম পিকে নজর রাখায় গঙ্গারামপুরে দলীয় কর্মসূচিতে জোর তৃণমূল নেতা-কর্মীদর 

সংবাদদাতা, গঙ্গারামপুর: টিম পিকে এলাকায় ঘাঁটি গাড়ায় গঙ্গারামপুর মহকুমা জুড়ে দলীয় কর্মসূচিতে তৃণমূল কংগ্রেস নেতাদের আগ্রহ বেড়েছে। টিম পিকের নজরদারি বাড়তেই গঙ্গারামপুর শহর ও গঙ্গারামপুর মহকুমা জুড়ে শাসক দলের একাধিক কর্মসূচি চোখে পড়ছে। 
বিশদ
পুরাতন মালদহে দেখা মিলছে না কাউন্সিলারদের, পরিষেবা পেতে সমস্যা বাড়ছে 

সংবাদদাতা, পুরাতন মালদহ: তৃণমূল পরিচালিত পুরাতন মালদহ পুরসভায় ছুটির মেজাজে রয়েছেন কাউন্সিলাররা। নতুন বছরের শুরু থেকেই পুরসভার অফিসে অনেক কাউন্সিলারের দেখাই মিলছে না। এমনকি তাঁদের নিজস্ব অফিসে গিয়েও বাসিন্দারা ঘুরে আসছেন বলে অভিযোগ উঠছে। 
বিশদ

22nd  January, 2020
ছাত্র যুব উৎসবের মাধ্যমে মালদহজুড়ে সরকারি জনকল্যাণমূলক কর্মসূচির প্রচার 

সংবাদদাতা, ইংলিশবাজার: রাজ্য সরকারের বিভিন্ন জনকল্যাণমূলক কর্মসূচি নিয়ে প্রচারের হাতিয়ার এখন ছাত্র-যুব উৎসব। জনস্বার্থে রাজ্য সরকার যেসব কর্মসূচি নিয়েছে সেসব নিয়ে অনুষ্ঠান পরিবেশন করে এই উৎসবে অংশগ্রহণকারীরা। মালদহ জেলাও তার ব্যতিক্রম নয়। 
বিশদ

22nd  January, 2020
পুরভোটের দিন ঘোষণার আগেই চেয়ারম্যান পদ নিয়ে তরজা পুরাতন মালদহে 

সিদ্ধার্থশঙ্কর সরকার, পুরাতন মালদহ, সংবাদদাতা: পুরভোটের আসন সংরক্ষণ নিয়ে খসড়া তালিকা প্রকাশিত হতেই পুরভোটের হাওয়া গরম হতে শুরু করে দিয়েছে। পুরাতন মালদহ পুরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষকে অনেকেই ফের চেয়ারম্যান হিসেবে দেখতে চাইছেন। পাশাপাশি কার্তিক বিরোধী গোষ্ঠীও আবার ময়দানে নেমে পড়েছে।  
বিশদ

22nd  January, 2020
জল প্রকল্পের আমন্ত্রণপত্র ঘিরে জোর বিতর্ক, সরব তৃণমূল
শিলিগুড়ি পুরসভা

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: জল প্রকল্পের উদ্বোধনে শিলিগুড়ি পুরসভার আমন্ত্রণপত্র ঘিরে জোর বিতর্কের সৃষ্টি হয়েছে। আগামী ২৫ জানুয়ারি শহরের ৪২ নম্বর ওয়ার্ডে ওই জল প্রকল্পের উদ্বোধন করা হবে। আমন্ত্রণপত্রে উল্লেখিত অতিথিদের নামের তালিকায় স্থানীয় বিধায়ক তথা মন্ত্রীর নাম রাখা তো দূরের কথা, বরো কমিটির চেয়ারম্যানেরও নাম নেই।  
বিশদ

22nd  January, 2020
দিদিকে বলোতে ফোন করে দুর্দশার কথা জানালেন নলডুবির সেই বাসিন্দারা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: রেলের জমিতে আবাস যোজনার ঘর বানিয়ে বিপাকে পড়েছেন পুরাতন মালদহ ব্লকের মঙ্গলবাড়ি গ্রাম পঞ্চায়েতের নলডুবি এলাকার বাসিন্দারা। ইতিমধ্যে অভিযান চালিয়ে বহু ঘর ভেঙেও দিয়েছে রেল। মঙ্গলবার সেইসব ক্ষতিগ্রস্ত বাসিন্দারা এদিন সঙ্ঘবদ্ধ হয়ে বিক্ষোভ দেখান। 
বিশদ

22nd  January, 2020
ধামজা ফরেস্টে হবে নেচার পার্ক, সাড়ে ৫ কোটির প্রস্তাব পাঠাল বনদপ্তর 

মণীন্দ্রনারায়ণ সিংহ, রায়গঞ্জ, বিএনএ: রায়গঞ্জের কুলিকের পর এবার কালিয়াগঞ্জের ধামজা ফরেস্টে নেচার পার্ক গড়তে প্রায় সাড়ে পাঁচ কোটি টাকার পরিকল্পনা রাজ্য সরকারের কাছে পাঠাল বনদপ্তর। দপ্তরের আধিকারিকদের আশা, সবকিছু ঠিক থাকলে আগামী ডিসেম্বরের মধ্যে প্রকল্পটির রূপায়ণ হতে পারে। 
বিশদ

22nd  January, 2020
পাঁচ মাস আগে কৃষক বন্ধু প্রকল্পের চেক পেলেও মেলেনি টাকা, ক্ষোভ 

সোমেন পাল, গঙ্গারামপুর, সংবাদদাতা: পাঁচ মাস আগে কৃষক বন্ধু প্রকল্পের চেক পেলেও ব্যাঙ্ক থেকে মিলছে না টাকা। সমস্যায় পড়েছেন দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুরের প্রায় তিনশো কৃষক। এদিকে নতুন করে আবার দ্বিতীয় দফার কৃষক বন্ধু প্রকল্পের চেক জমা দিয়েছেন কৃষকরা। 
বিশদ

22nd  January, 2020
এনআরসি ও সিএএর বিরোধিতায় গাজোলে আইনটিটিইউসি’র মিছিল 

সংবাদদাতা, গাজোল: মঙ্গলবার,গাজোল ব্লকের তৃণমূল ট্রেড ইউনিয়নের পক্ষ থেকে এনআরসি ও সিএএর বিরোধিতা করে প্রতিবাদ মিছিল করা হয়। এদিন দুপুরে থানা মোড়ে হয়ে ব্লক সদরের একাধিক জায়গায় মিছিলটি পরিক্রমা করে। কর্মী সমর্থকেরা প্ল্যাকার্ড হাতে নো এনআরসি, নো সিএএ স্লোগানে গর্জে ওঠেন। 
বিশদ

22nd  January, 2020
আলিপুরদুয়ারে পৃথক পথ দুর্ঘটনায় যুবকের মৃত্যু, জখম স্কুল শিক্ষক 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: মঙ্গলবার সকালে মধু জঙ্গলের কাছে হাসিমারা-হ্যামিল্টনগঞ্জ রাজ্য সড়কের পাশে গাছের সঙ্গে ধাক্কা লেগে মোটর বাইক আরোহী এক যুবকের মৃত্যু হয়। পুলিস জানিয়েছে, মৃত যুবকের নাম সুমিত সরকার(১৭)। দুর্ঘটনায় জখম হয়েছেন মৃতের সঙ্গী। 
বিশদ

22nd  January, 2020
রায়গঞ্জের ঘড়ি মোড়ে ১০৫ ফুট উঁচু স্তম্ভে উড়বে জাতীয় পতাকা 

সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জ শহরের প্রাণকেন্দ্র ঘড়িমোড় এলাকায় ১০৫ ফুট উঁচু ধাতব স্তম্ভ উড়বে জাতীয় পতাকা। এজন্য প্রাথমিকভাবে পুরসভার তরফে ১০ লক্ষ টাকা বাজেটও বরাদ্দ করা হয়েছে। রায়গঞ্জ পুরসভার তরফে ইতিমধ্যেই এলাকায় রাজ্য সড়কের মাঝে গর্ত খুঁড়ে পতাকা বসানোর কাজ শুরু হয়েছে। 
বিশদ

22nd  January, 2020
মালদহ থেকে কলকাতাগামী আরও ট্রেনের জোরালো দাবি 

সংবাদদাতা, মালদহ: পূর্ব রেলের জেনারেল ম্যানেজার সুমিত শর্মার কাছে গৌড় এক্সপ্রেসের পাশাপাশি কলকাতা ও মালদহের মধ্যে আরও একটি নতুন ট্রেনের দাবি করলেন দক্ষিণ মালদহের কংগ্রেসের সংসদ সদস্য আবু হাসেম খান চৌধুরি (ডালু)।  
বিশদ

22nd  January, 2020
ময়নাগুড়িতে কৃষক বন্ধু প্রকল্পের চেক বিলি শুরু হল 

সংবাদদাতা, ময়নাগুড়ি: মঙ্গলবার থেকে ময়নাগুড়ি ব্লকের শুরু হল কৃষক বন্ধু প্রকল্পের চেক বিলি। এদিন ময়নাগুড়ি কৃষি দপ্তরে এই চেক বিতরণ করা হয়। এদিন চেক বিলির কর্মসূচি ঘিরে কৃষি দপ্তরে কৃষকদের লম্বা লাইন চোখে পড়ে। সাপটিবাড়ি-২, মাধবডাঙা-২ ও ধর্মপুর গ্রাম পঞ্চায়েতের কৃষকদের এদিন চেক বিলি করা হয়। 
বিশদ

22nd  January, 2020
তৃণমূলের বিবাদে আটকে কাজ, ফের বৈঠক ২৪শে 

বিএনএ, মালদহ: আগামী শুক্রবার, ২৪ জানুয়ারি চেয়ারম্যান ইন কাউ঩ন্সিলের বৈঠক ডাকল ইংলিশবাজার পুরসভা। সেই বৈঠকেই স্থির হবে পরবর্তী বোর্ড মিটিংয়ের দিনক্ষণ। জানা গিয়েছে, আগামী ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহেই ডাকা হতে পারে বোর্ড মিটিং। 
বিশদ

22nd  January, 2020
হবিবপুরের রাস্তায় যাত্রীবাহী বাস উল্টে জখম ১২ 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মঙ্গলবার দুপুর হবিবপুর ব্লকের আকতৈল গ্রাম পঞ্চায়েতের চিলাহার গ্রামে মালদহ নালাগোলা সড়কের ওপর একটি যাত্রীবাহী বাস উল্টে কমপক্ষে ১২ জন আহত হয়েছেন। স্থানীয় বাসিন্দারা আহতদের উদ্ধার করে বুলবুলচণ্ডী গ্রামীণ হাসপাতালে নিয়ে যান। 
বিশদ

22nd  January, 2020

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইরান-আমেরিকার যুদ্ধ হলে ভারতে তার বিরাট প্রভাব পড়বে। আফগানিস্তান, ইরাকে আমেরিকার যুদ্ধের সময় যতটা হয়নি, তার চেয়ে অনেক বেশি হবে। ইরান ভারতের কাছে খুব গুরুত্বপূর্ণ দেশ। ইরান থেকে ভারত তেল পায়। ভারতের চা সেখানে রপ্তানি হয়। ...

 বিএনএ, বারাসত: রসিদ দিয়ে ‘গুন্ডা ট্যাক্স’ আদায়ের সংবাদ প্রকাশ্যে আসায় এবার রসিদ ছাড়াই তোলাবাজি শুরু হয়েছে ঘোজাডাঙা সীমান্তে। আগের তুলনায় আরও সতর্কভাবে ও সুচতুরভাবে তোলাবাজি শুরু করা হয়েছে বলে অভিযোগ। ট্রাক চালক ও এলাকাবাসীর অভিযোগ, পুলিসি মদতে এই তোলাবাজি চলায় ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডার্বি জয়ের পর অতীতে একাধিকবার মুখ থুবড়ে পড়েছে মোহন বাগান। বিশেষজ্ঞরা বলে থাকেন, আত্মতুষ্টিই নাকি এর অন্যতম কারণ। দীর্ঘ কোচিং কেরিয়ারের অভিজ্ঞতাসম্পন্ন ...

 রাঁচি, ২২ জানুয়ারি (পিটিআই): ঝাড়খণ্ডে ফের মাথাচাড়া দিয়ে উঠল পাথালগড়ি আন্দোলন। মঙ্গলবার রাতে পাথালগড়ি সমর্থকদের হাতে খুন হলেন সাতজন গ্রামবাসী। তাঁদের মধ্যে একজন পঞ্চায়েতের সদস্যও রয়েছেন। পশ্চিম সিংভূম জেলার বুরুগুলিকেরা গ্রামে ওই ঘটনা ঘটে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। মাঝে মাঝে হঠকারী সিদ্ধান্ত গ্রহণ করায় ক্ষতি হতে পারে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৪- সাহিত্যিক জ্যোতির্ময়ীদেবীর জন্ম
১৮৯৭- মহাবিপ্লবী নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্ম
১৯০৯ - কবি নবীনচন্দ্র সেনের মৃত্যু
১৯২৬- শিবসেনার প্রতিষ্ঠাতা বাল থ্যাকারের জন্ম
১৯৩৪- সাংবাদিক তথা ‘বর্তমান’ এর প্রাণপুরুষ বরুণ সেনগুপ্তর জন্ম
১৯৭৬- গায়ক পল রোবসনের মৃত্যু
১৯৮৪ – নেদারল্যান্ডের ফুটবল খেলোয়াড় আর্ইয়েন রবেনের জন্ম
১৯৮৯ - স্পেনীয় চিত্রকর সালভাদর দালির মৃত্যু
২০০২ - পাকিস্তানের করাচীতে সাংবাদিক ড্যানিয়েল পার্ল অপহৃত হন এবং পরবর্তীকালে নিহত হন।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৫ টাকা ৭২.০৫ টাকা
পাউন্ড ৯১.২১ টাকা ৯৪.৪৯ টাকা
ইউরো ৭৭.৪২ টাকা ৮০.৪১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ মাঘ ১৪২৬, ২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, চতুর্দশী ৪৯/৪৮ রাত্রি ২/১৮। পূর্বাষা‌ঢ়া ৪৭/২৫ রাত্রি ১/২১। সূ উ ৬/২২/৩১, অ ৫/১৪/৭, অমৃতযোগ রাত্রী ১/৭ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ২/৩১ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪৮ গতে ১/২৭ মধ্যে। 
৮ মাঘ ১৪২৬, ২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, চতুর্দশী ৪৯/১৬/২৩ রাত্রী ২/৮/২৩। পূর্বাষাঢ়া ৪৭/৫৬/৪৫ রাত্রি ১/৩৬/৩২। সূ উ ৬/২৫/৫০, অ ৫/১২/৩২, অমৃতযোগ দিবা ১/৭ গতে ৩/৪২ মধ্যে। কালবেলা ২/৩০/৫২ গতে ৩/৫১/৪২ মধ্যে, কালরাত্রি ১১/৪৯/১১ গতে ১/২৮/২১ মধ্যে। 
২৭ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ:বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। বৃষ:প্রতিযোগিতায় সাফল্য আসবে। মিথুন: ব্যবসাস্থান ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৯৪- সাহিত্যিক জ্যোতির্ময়ীদেবীর জন্ম১৮৯৭- মহাবিপ্লবী নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্ম১৯০৯ - ...বিশদ

07:03:20 PM

কলকাতার একটি হোটেল থেকে বাঘের চামড়াসহ গ্রেপ্তার ৩

06:28:27 PM

উত্তরপ্রদেশের সর্দারপুরে যান্ত্রিক গোলযোগের জন্য সড়কে ইমার্জেন্সি ল্যান্ডিং এয়ারক্র্যাফ্টের 

04:08:00 PM

২৭১ পয়েন্ট উঠল সেনসেক্স 

04:05:17 PM

আইলিগে মোহন বাগান ৩-০ গোলে হারাল নেরোকা এফসিকে 

04:04:09 PM